শুক্রবার, ১৬ মে, ২০১৪

আমার বন্ধু হবে...?


বৃষ্টি তুমি কি আমার বন্ধু হবে, কৃত্রিমতার ছাপ মুছিয়ে দেবে? আমি এখন বুঝি কত সহজে মনের কথা বলা যায়.... কি সহজ করে- টুপটুপ শব্দে অবলীলায় মনের কথা বলে যাও কোন সংশয়, কোন দ্বিধা নেই। বৃষ্টি আমি কি কখনো তোমার মত সহজে দুঃখ প্রকাশ করতে পারবো? বৃষ্টি আমি সঙ্গ চাই তোমার আমি সহজ হতে চাই। বৃষ্টি তুমি কি আমায় সঙ্গ দেবে? আমার হৃদয়ের যত আবর্জনা, কুসংস্কার, জঞ্জাল, ময়লা তুমি ধুয়ে নেবে.... সাথে ধুয়ে দেবে আমার ভাবনা গুলোকে ওরা পবিত্র হতে চায়! বৃষ্টি তুমি এত সহজ কেন? কাঁদার ইচ্ছে হলে সময়ে- অসময়ে কাঁদো পাঁচ বছরের ছোট্ট মেয়ের মতো- অভিমানে। কই আমি তো দুঃখে অভিমানে, ক্রোধে পাথর হয়ে যাচ্ছি, কাঁদতে চেয়েও জোর করে সামান্য কান্না আসে না। তবে কাঁদাতে পারি আমি! বৃষ্টি তুমি কি আমার বন্ধু হবে? বৃষ্টি তোমার কাছ থেকে কান্না শিখবো কৃত্রিমতা বর্জিত ভালোবাসা তোমার কত সহজ সরল কথা বলো অভিমান করো, আর অভিমান শেষে রোদের কাছে আত্মসমর্পন করো। বৃষ্টি আমি ভালোবাসতে চাই তোমার ভালোবাসা চাই বৃষ্টি তুমি কি আমায় ভালোবাসা দেবে? বৃষ্টি তুমি কি আমার বন্ধু হবে? ____মন আমি......

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন